স্বপ্ন গুলো সত্যি হবে
- ইফতিখার তালুকদার - অমর কবিতা ১৯-০৫-২০২৪

#poem_

স্বপ্ন গুলো ছিল আকাশে উড়ার,
পানিতে ভাসার, না হয় পানি নিচে
সাবমেরিনার হওয়ার ।
পরীক্ষা গুলো ছিল তোমার আর আমার
দুজনে বসে একসাথে মিলে সিদ্ধান্ত নেওয়ার
জীবনে বাহারী স্বপ্ন ছিল, সাথে ছিল ঝুঁকি
তাই সব দুর্যোগ জয়ের তীব্রতা দিত উঁকি ।

জীবনে হয়তো অনেক কিছুই পাইনি
হয়তো যা চলে গেছে তা আর কোনও দিন পাব না
তবুও তোমার শিক্ষা কোন দিন " হারবো না" ।
যুদ্ধ করে যাবো যত দিন শেষ না দেখবো,
যত দিন না সফল হবো ।

মাঝে মাঝে যখন থমকে যাই, খুব একা একা লাগে
ভরসার হাত বাড়িয়ে, আমার দুঃখ গুলো ভুলিয়ে
নিজে নিয়ে নাও আমার দুঃখ গুলি,
সম্ভবনার আলো জ্বেলে রাখো আমার চারপাশ
যেন কেউ কোন দিন না করতে পারে আমার উপহাস ।

তোমার জন্য আজ আমি মানুষ
তোমার সাহচর্যে জীবন সাজাই ।
তুমি আমার প্রেরণা, আমার আত্মবিশ্বাস
তুমি আমার ভরসা, আমার দীর্ঘ শ্বাস ।

জানি একদিন আসবে, স্বপ্ন গুলো আকাশে ভাসবে
সুদূর পাতাল থেকে মহাকাশ
আমাদের চিনবে ,
স্বপ্ন গুলো সত্যি হবে ।

উৎসর্গ : আমার ভাই পরশ মনি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।